বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সংঘর্ষে আসামি ২০৮৮ বিএনপি নেতা-কর্মী, সর্বত্র গ্রেপ্তার আতঙ্ক

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

ফেনীতে বিএনপিপুলিশের সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত পুলিশ ২০৮৮ আসামির কাউকে গ্রেপ্তার না করলেও আতঙ্কে ঘরবাড়ি ছাড়া হয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

পুলিশ জানায়, মঙ্গলবার (১৮ জুলাই) পদযাত্রাকে কেন্দ্র করে বিএনপির সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় ৮৮ জনের নাম উল্লেখ করে ২ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। বুধবার (১৯ জুলাই) ফেনী শহর পুলিশ ফাঁড়ির এসআই হায়াত উল্ল্যাহ বাদী হয়ে পুলিশের কাজে বাঁধা ও বিস্ফোরকদ্রব্য আইনে দুটি মামলা করেন। দুটি মামলাতেই ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহ্বায়ক আবদুল খালেক, এয়াকুব নবী, সদস্য সচিব আলাল উদ্দিনসহ ৮৮ জনের নামঠিকানা উল্লেখ করা হয়।

জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন বলেন, ‘শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগ অতর্কিত হামলা ও গুলি চালিয়েছে। আবার এখন মামলাও হয়েছে আমাদের বিরুদ্ধে। এসব করে এ সরকারের ক্ষমতা আর ধরে রাখা যাবে না। মামলাহামলা করে আন্দোলন দমানো যাবে না। গ্রেপ্তার এড়াতে নেতাকর্মীরা ঘর ছাড়লেও এলাকা ছাড়েননি।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে শহরের ইসলামপুর রোডে লক্ষ্মীপুরে পুলিশের গুলিতে নিহত ব্যক্তির স্মরণে সভা ও প্রতিবাদ মিছিল হয়েছে। পূর্বপরিকল্পিতভাবে মামলা করে সারাজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়। যাতে গ্রেপ্তারের ভয়ে কেউ আন্দোলনে অংশগ্রহণ না করেন। এত বেশিসংখ্যক অজ্ঞাতনামা আসামি করা হয়েছে, যাতে কোনো সাধারণ সমর্থকও মাঠে থাকতে না পারে। এসব করে বিএনপিকে মাঠছাড়া করা যাবে না।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, পুলিশের কাজে বাঁধা, ককটেল বিস্ফোরণের ঘটনায় যারা জড়িত ছিলেন তাদের আসামি করা হয়েছে। শহরের সব পয়েন্টে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অজ্ঞাতনামা আসামি শনাক্ত করা হবে।

এর আগে মঙ্গলবার প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত ২০ হাজার নেতাকর্মী শহরের ট্রাংক রোড়স্থ দাউদপুর ব্রিজ সংলগ্ন স্থান থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি শহরের জিরোপয়েন্টে এলে পুলিশ শহীদ শহীদুল্লা কায়সার সড়কের দিকে ঘুরিয়ে দেয়। পরে পদযাত্রাটি ওই সড়কের ইসলামপুর রোড়ের মাথায় পৌঁছলে পুলিশের আরেকটি দল মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের দিকে ঘুরিয়ে দেয়ার চেষ্টা করে। এতে পুলিশের সাথে নেতাকর্মীদের ধাক্কাধাক্কির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

পুলিশবিএনপির ধাওয়াপাল্টা ধাওয়ার সময় ইটপাটকেল ও গুলির বিকট শব্দে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে। খবর পেয়ে শহরের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে থামিয়ে দেয়। ঘটনার পর, বিএনপি দাবি করছে সংঘর্ষে তাদের ২শরও বেশি নেতাকর্মী আহত হয়েছে।

 

আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More