বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু পরিষদের অভিনন্দন

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ।

বৃহস্পতিবার (২২ জুন) বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুকের পক্ষ থেকে যৌথ বিবৃতিতে এ অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

এতে বলা হয়, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন করোজ্জ্বল একটি উজ্জ্বল দিবস। ১৯৪৯ সালের ২৩ জুন থেকে ২০২৩ সালের ২৩ জুন একটি সুদীর্ঘ পথপরিক্রমা। বাংলা ভাষাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতির দাবিতে ১৯৪৮ সালের ১১ মার্চ যে ছাত্র বিক্ষোভ ও সাধারণ ধর্মঘট পালিত হয়, তারই পর্যায়ক্রমিক ধারাবাহিকতায় বঙ্গবন্ধু আমাদেরকে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে একাত্তরে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে বলা হয়, ‌‘বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে বঙ্গবন্ধু যেভাবে দলটিকে পরিচর্যা করেছেন ও জনগণকে সংগঠিত করেছেন তার ফলেই আওয়ামী লীগ সারা বাংলাদেশজুড়ে আজ এক মহীরুহে রূপান্তরিত হয়েছে। বঙ্গবন্ধু তার ছয় দফার আন্দোলন ও ’৬৯ এর গণঅভ্যুত্থানের মাধ্যমে বাঙালি জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিলেন, তার ফলেই ’৭০ এর নির্বাচনে তিনি বাঙ্গালির অবিসংবাদিত নেতা হিসেবে আবির্ভূত হন।’

বিবৃতিতে আরও বলা হয়, আজকে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমরা বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও দেশেবিদেশে ছড়িয়ে থাকা অগণিত সমর্থক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

দেশবাসীর প্রতি আহ্বান আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমরা সবাই প্রতিশ্রুতিবদ্ধ হই যে, শেখ হাসিনার সুনেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে স্মার্ট বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে চলব।

আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More