শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাণীনগরে কৃষকদের মাঝে প্রণোদনার বীজ-সার বিতরণ

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

 

নওগাঁর রাণীনগরে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ জুন) বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২২৩অর্থবছরে খরিপ/২০২৩২০২৪ মৌসুমে রোপা আমন ও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১হাজার ৯৫জন ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে এই বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

এদিন উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নওগাঁ(আত্রাইরাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা শারমিন রুমকি প্রমুখ।

উপজেলার ৮টি ইউনিয়নের ১শত ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকরা গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনার অংশ হিসেবে প্রতিজন কৃষক পাচ্ছেন ১কেজি পেঁয়াজ বীজ এবং ডিএপি ও এমওপি সার ২০ কেজি করে। আর রোপা আমন প্রণোদনা হিসেবে উপজেলার ৮টি ইউনিয়নের ৯শত ৯৫জন কৃষকের প্রতিজন কৃষক পাচ্ছেন ৫কেজি রোপা আমন ধানের বীজ এবং ডিএপি ও এমওপি সার ১০কেজি করে।

বিনামূল্যে এই কৃষি প্রণোদনা পাওয়ার মাধ্যমে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকরা ইরিবোরো ধান চাষের পর জমি ফেলে না রেখে পেঁয়াজ ও আমন ধান চাষে ব্যাপক ভাবে উদ্বুদ্ধ হবেন এবং আমন ধান ও পেঁয়াজ চাষে গৃহিত সরকারের লক্ষ্যমাত্রা শতভাগ অর্জিত হবে বলে মনে করছে উপজেলা কৃষি বিভাগ।

আব্দুর রউফ রিপন/আল /দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More