শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে বাংলাদেশীর মৃত্যু

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

লালমনিরহাটের পাটগ্রামের কালীরহাট সীমান্তের ভারতীয় অংশে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ইউসুফ আলী (২৫) নামে একজন বাংলাদেশীর মৃত্যু হয়েছে। রবিবার (৪ মে) দিবাগত রাত পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

ইউসুফ পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের মেসেরডাঙ্গা গ্রামের শাহ জামালের পুত্র। তিনি গরু চোরাকারবারীর সাথে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

সীমান্ত সূত্রে জানা যায়, রবিবার গভীর রাতে ইউসুফ আলী সহ তার সঙ্গীরা গরু পারাপারের জন্য সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে পাটগ্রাম উপজেলার ৬১ বিজিবি ব্যাটালিয়ন আওতাধীন কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার নাম্বার ৮৫৭ সাব পিলার১৩ পেরিয়ে ভারতের ২০০ গজ অভ্যন্তরে সরকারপাড়া নামক স্থানে প্রবেশ করে।

ভারতীয় অংশের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ান মীররাপা ক্যাম্পের টহল দল তাকে লক্ষ করে গুলি ছুড়লে সেখানেই তার মৃত্যু হয়। এসময় তার সঙ্গীরা পালিয়ে যায়। পরে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানা পুলিশ মরদহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। এঘটনায় বিজিবি বিএসএফ পর্যায়ে এখনও কোন পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়নি।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, বিষয়টি শুনেছি। এখনো বিজিবির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কোন কিছু জানানো হয়নি। আমরা খোঁজ রাখছি।

 

মাহবুবুল হক/আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More