বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জনগণ যাতে দ্রুত ও সুষ্ঠু বিচার পায়: আইনমন্ত্রী

3 minutes read

জনগণ যাতে দ্রুত ও সুষ্ঠু বিচার পান, তা নিশ্চিত দায়িত্ব নিয়ে এসব মামলার নিষ্পত্তি করার আহবান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (০৬ মে) রাজধানীতে সিনিয়র সহকারী জজদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ অনুষ্ঠানে আইনমন্ত্রী আপিল বিভাগের রায়সমূহ মেনে চলার জন্য সিনিয়র জজদের সতর্কও করেছেন। পাশাপাশি দেশের জনগণকে ৩৭ লাখ মামলার জট থেকে দ্রুত পরিত্রাণ দেয়ার জন্য আহ্বান জানান তিনি।

জামায়াতের বিচারে সরকারের আন্তরিকতার ঘাটতি আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারই মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের শীর্ষ নেতাদের বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করেছে। তাই জামায়াতের বিচারে সরকারের আন্তরিকতা নেই, এ প্রশ্ন করাও আমাদের জন্য দুঃখের। জামায়াতের বিচারের জন্য আইন সংশোধনের প্রক্রিয়া চলমান রয়েছে।

বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব মো. গোলাম সারওয়ার বক্তব্য রাখেন।

জামায়াতের রাজনীতি নিয়ে আইনমন্ত্রী বলেন, সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক জামায়াতের গঠনতন্ত্র। রাজনৈতিক দল হিসেবে তাদের নিবন্ধন বাতিলের পক্ষে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

তবে অপরাধী সংগঠন হিসেবে জামায়াতের বিচারের জন্য এখনও আইন সংশোধনের কাজ চলছে বলেও জানান তিনি।

এফএম/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More