শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

গাইবান্ধায় এবার এসএসসি পরীক্ষার্থী ৩৫ হাজার ৮শ জন

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

গাইবান্ধায় এসএসসি ও দাখিল পরীক্ষায় এবার ৭৩টি পরীক্ষাকেন্দ্রে ৩৫ হাজার ৮০০ পরীক্ষার্থী অংশ গ্রহণ করছেন। প্রতিটি কেন্দ্রে এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পূর্ণ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৯টি সিদ্ধান্ত জারি করা হয়েছে।

জানা যায়, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ৪০টি কেন্দ্রে ২৭ হাজার ৩৪৭ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ১১টি কেন্দ্রের ৪ হাজার ৯১৯ জন, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় ১৭টি কেন্দ্রে ৩ হাজার ৫৬৭ জন এবং একই বোর্ডের অধীনে দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৬টি কেন্দ্রে ৫৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছেন।

গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এর আগেই যাবতীয় প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে। জেলা শিক্ষা সম্পর্কিত সভায় যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেই আলোকে আসন বিন্যাস, ট্যাগ অফিসার নিয়োগ, কক্ষ পরিদর্শক নিয়োগ, ভিজিল্যান্স টিম গঠন, মেডিকেল টিম গঠন, ম্যাজিস্ট্রেট ও পুলিশ ফোর্স নিয়োগ, যানজট নিরসন, কেন্দ্রের আশপাশে জরুরী অবস্থা জারী, প্রশ্নপত্র ও উত্তরপত্রের নিরাপত্তা বিধানসহ ৪৯টি সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতি প্রয়োজনীয় নির্দেশনা পৌঁছানো হয়েছে।

যূথী/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More