শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাজশাহী শিক্ষা বোর্ডেও শুরু এসএসসি পরীক্ষা

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

সারা দেশের মতো আজ (৩০ এপ্রিল) রবিবার থেকে রাজশাহী শিক্ষা বোর্ডেও শুরু হয়েছে এসএসসি পরীক্ষা। রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় বসছে ২ লাখ ৫ হাজার ৮০২ জন শিক্ষার্থী।

এবার এ বোর্ড থেকে পরীক্ষায় বসছে ২ লাখ ৫ হাজার ৮০২ জন পরীক্ষার্থী। গত বছর এই সংখ্যা ছিল এক লাখ ৯৬ হাজার ৬০০ জন। চলতি বছরে রাজশাহী শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী বেড়েছে ৯ হাজার ২০২ জন।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম জানান, মোট পরীক্ষার্থীর মধ্যে এক লাখ ৬২ হাজার ২২৩ জন ছাত্র এবং ৯৯ হাজার ৫৭৯ জন ছাত্রী। এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৯১ হাজার ৫৫৭ জন। মানবিক বিভাগ থেকে এক লাখ সাত হাজার ৮৩৫ জন এবং বাণিজ্য বিভাগ থেকে ছয় হাজার ৪১০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এই শিক্ষা বোর্ডের অধীনে রাজশাহী বিভাগের আট জেলা থেকে ২ হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা অংশ নেবে। সর্বমোট ২৬৫টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে রাজশাহী জেলার ৫৩টি কেন্দ্রে ৫০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশ নেবে। চাঁপাইনবাবগঞ্জে ১৫টি কেন্দ্রে ২৩৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৬ হাজার ৮৪৭ জন অংশ নেবে। এছাড়া নাটোরে ২৬টি কেন্দ্রে ২৯২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৮ হাজার ৬৫৫ জন, নওগাঁয় ৩৭টি কেন্দ্রে ৪২৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২৫ হাজার ৫০০ জন, পাবনায় ৩১টি কেন্দ্রে ২৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০ হাজার ৩১৮ জন, সিরাজগঞ্জে ৪৪টি কেন্দ্রে ৩৪৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৭ হাজার ৪৪ জন, বগুড়ায় ৪২টি কেন্দ্রে ৪৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৫ হাজার ৯৬৮ জন, জয়পুরহাটে ১৭টি কেন্দ্রে ১৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯ হাজার ২০৪ জন শিক্ষার্থী অংশ নেবে। সুষ্ঠুভাবে পরীক্ষা আয়োজনের জন্য এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে শিক্ষা বোর্ড।

যূথী/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More