শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক: আইজিপি

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

পদ্মা সেতু চালু ও সড়ক পরিস্থিতি ভাল থাকার পাশাপাশি পুলিশের সমন্বিত উদ্যোগ নেয়ার কারণে এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় মহাসড়ক পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, নির্ধারিত সময়ে সাধারণ মানুষ যেন গন্তব্যে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে একসাথে কাজ করছে। পদ্মা সেতু চালু ও মহাসড়ক ভালো থাকা এবং পর্যাপ্ত ব্যবস্থা নেয়ার কারণে যানজট পরিস্থিতি স্বাভাবিক আছে।

এসময় তার সঙ্গে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক আতিকুল ইসলাম, হাইওয়ে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. শাহাবুদ্দিন, গাজীপুর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, টঙ্গী ব্রিজ হতে রাজেন্দ্রপুর অংশে ঢাকাময়মনসিংহ মহাসড়কে প্রতিদিন গড়ে প্রায় ৫০৬০ হাজার বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করে। এছাড়াও অন্যান্য মহাসড়ক ও আঞ্চলিক সড়কে বিপুল সংখ্যক গণপরিবহন ও পণ্য পরিবহনকারী যানবাহন চলাচল করে।

এ অবস্থায় মহাসড়কে যানজট নিরসনে গেল বছরের জুলাই মাস থেকে অভিযান চালিয়ে ৮ হাজার ৮৩৭ টি গাড়ির বিরুদ্ধে মামলা এবং ৯ হাজার ৬৪৯ অধিক ইঞ্জিন চালিত, ইঞ্জিন বিহীন যানবাহন আটক করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে। এছাড়া ওভারলোডসহ নানা অভিযোগে ২০৬ টি গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এতে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যানজট অনেকাংশে কমে গেছে।

আফ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More