বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ সাকিবের মরদেহ উত্তোলন

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

বৈষম্যবিরোধী আন্দোলনে ৫ই আগস্ট রাজশাহীতে প্রথম শহীদ সাকিব আনজুমের মরদেহ ময়নাতদন্তের জন্য ৭২দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (১৬ অক্টোবর) সকালে মহানগরীর টিকাপাড়া কবরস্থান থেকে মরদেহ উত্তোলন করা হয় এবং বিকেলে ময়নাতদন্ত শেষে একই কবরস্থানে দাফন করা হবে।

মৃত্যুর পর ৬ আগস্ট ময়নাতদন্ত ছাড়াই তার দাফনও হয়ে যায়। পরে এ হত্যার ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখ করে ৩৪২জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় মামলা করে নিহতের বাবা মাইনুল হক। শুরুতে বোয়ালিয়া থানা পুলিশ তদন্ত করলেও পরে এই মামলার তদন্তের দায়িত্ব পায় মহানগর ডিবি পুলিশ।

মরদেহ উত্তোলনের সময় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস, মামলার তদন্ত কর্মকর্তা মশিয়ার রহমান, পুলিশের সদস্য ও নিহতের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস জানান, ৫ আগস্ট রাজশাহীতে ছাত্রজনতার যে বিপ্লব হয়েছিলো, সেই আন্দোলনে আওয়ামী লীগের সহয়োগী সংগঠনের সন্ত্রাসীরা গুলাগুলি করে ছাত্রজনতাকে আহত করেছিলো। এ ঘটনায় সাকিব আনজুম নিহত হয়। গণঅভ্যুত্থানের পর পুলিশ ও চিকিৎসক না পাওয়ার কারণে সাকিব আনজুমের মরদেহ সুরতহাল ও ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছিল। সেকারনে সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা কবর থেকে মরদেহ তুলতে আদালতে আবেদন করে। আদালতের নির্দেশ দিলে আজ নিহতের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে। কোন হত্যা হলে তা প্রমান করতে হলে সুরতহাল রিপোর্ট ও পোস্টমর্টেম করা প্রয়োজন হয়। সেই কারনে সুরতহাল রিপোর্ট আমি করে, পোস্টমর্টেম রিপোর্টের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মরদেহ পাঠানো হয়েছে।

 

আদনান/ সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.