রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পর্তুগালে প্রথমবার বাংলা বর্ষবরণ উদযাপন

দীপ্ত নিউজ ডেস্ক
6 minutes read

পর্তুগালের রাজধানী নিসবনে প্রথমবারের মতো বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে বাংলা বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পর্তুগালের অন্তত পাঁচ শতাধিক পরিবারসহ সহস্রাধিক প্রবাসী অংশগ্রহণ করেন।

রবিবার (১৪ এপ্রির) রাজধানীর জনপ্রিয় রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার লিটন তার্কিশ গ্রিলে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদএই অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের সদস্য সচিব শিপলু আহমেদ ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এডভোকেট রাসেল মজুমদারের সঞ্চালনায় দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠানে ছিল বিভিন্ন আয়োজন।

শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। চিত্রাংকন প্রতিযোগিতা ছড়াও আবৃতি, গান ও নৃত্য পরিবেশন, পান্তা ইংলিশ ও ১০ পদের ভর্তা ভোজন এবং ব্যান্ড সংগীত অনুষ্ঠানসহ দিনব্যাপী ছিল জমকালো আয়োজন।

অনুষ্ঠানের আয়োজকদের পক্ষে রনি হোসাইন বলেন, আগামীতে পর্তুগালের সকল শ্রেণীপেশার মানুষদের নিয়ে আরও বড় প্রোগ্রাম আয়োজন করা হবে। আজকে থেকে শুরু আগামীতে আরও বড় বড় কালচারাল প্রোগ্রাম করা হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেনকমিউনিটি ব্যক্তিত্ব রানা তছলিম উদ্দিন, বর্ষবরণ উদযাপন পরিষদের আহবায়ক খলিলুর রহমান, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ, অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ক রনি হোসাইন, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রাসেল আহম্মেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ফরিদ আহমেদ, ব্যবসায়ী ও আ.লীগ নেতা মাসুম আহমেদ, লেখিকা ফৌজিয়া খাতুন, পর্তুগাল সাহিত্য সংসদের সভাপতি এনামুল হক, কমিউনিটির তরুণ উদ্যোক্তা আবু ইমন, যুবনেতা আহমেদ লিটন, কমিউনিটি ব্যক্তিত্ব গোলাম মাহমুদ, এস এ টিভি পর্তুগাল প্রতিনিধি নিজামুর রহমান, ব্যবসায়ী নাঈম হাসান ও আব্দুল কাদের জিলানীসহ প্রমুখ।

আয়োজক ও অংশগ্রহণকারীরা জানান, পর্তুগালে বাংলাদেশী কমিউনিটি বড় হলেও এর আগে সবার অংশগ্রহণমূলক বর্ষবরণ অনুষ্ঠান হয়নি। এবার প্রথম অনুষ্ঠানে সবাই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে অংশগ্রহণ করে পর্তুগাল বাংলা প্রেস ক্লাব।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More