সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শ্যামল চৌধুরীর মৃত্যুতে আগরতলার বাংলাদেশ দূতালয়ের শোক

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

মুক্তিযুদ্ধে অসামান্য অবদানকারী বাংলাদেশ সরকারের `Friends of Liberation War Honour’ সম্মাননাপ্রাপ্ত ত্রিপুরার নাগরিক শ্যামল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশন।

রবিবার (২৪ মার্চ) এদিন সকালে আগরতলার আইএলএস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবী ও সাহিত্যিক শ্যামল চৌধুরী।

সহকারী হাইকমিশনের প্রথম সচিব মো. আল আমীন স্বাক্ষরিত এক বার্তায় বাংলাদেশ সরকারের পক্ষে এ শোক প্রকাশ করা হয়।

সহকারী হাইকমিশনের শোকবাতায় বলা হয়, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়, কৃষক নেতা ও সমাজসেবক শ্যামল চৌধুরী ত্রিপুরার উদয়পুরের কৃষক ও যুবকদের সংগঠিত করেন। সে সময়ে বাংলদেশ থেকে আসা শরণার্থীদের স্বেচ্ছাসেবক হিসেবে সহায়তা দেন। এ সময়ে তিনি জনসভার আয়োজন করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টিতে সহায়তা করেন। তিনি ভুক্তভোগী শরণার্থীদের কল্যাণে তহবিল সংগ্রহের জন্য তরুণদের সংগঠিত করেছিলেন।

শোকবাতায় আরও বলা হয়, বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার এ মহান অবদানের জন্য ২০১৩ সালের ১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি সম্মাননা গ্রহণ করেন। শ্যামল চৌধুরী আজন্ম বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন এবং তার মৃত্যুতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বাংলাদেশ সহকারী হাইকমিশন আগরতলা গভীর শোক প্রকাশ করছে।

স্বর্গীয় শ্যামল চৌধুরীর মৃত্যুতে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মাদ, প্রথম সচিব ও দূতালয় প্রধান রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব মো. আল আমীন এবং কমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা আগরতলায় তার বাড়িতে গিয়ে পুস্পস্তবক অর্পণ করেন। একই সঙ্গে তার পরিবারের সদস্যদের সঙ্গে সমবেদনা জ্ঞাপন করেন।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More