মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) গাজীপু‌রের টঙ্গীর তুরাগ ন‌দের তী‌রে হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

দিল্লির তাবলীগ মুরুব্বী মাওলানা সাদ অনুসারীগণ এর দ্বিতীয় পর্বের অংশ নিয়েছেন। এরই মধ্যে মুসল্লিরা ময়দানে অবস্থান নিয়েছেন। আগামী বছ‌রের ইজ‌তেমা পক্ষ‌কে এক সা‌থে করার চেষ্টা চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ধর্মমন্ত্রী ।

গাজীপু‌রের টঙ্গীর তুরাগ ন‌দের তী‌রে প্রথম প‌র্বের পর দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হ‌য়ে‌ছে। ময়দান প্রস্তুত থাকায় গতকাল রাত থেকেই মুসল্লীরা জেলা ওয়ারি ক্ষিত্তায় অবস্থান নিয়েছেন। দেশবিদেশের তাবলীগ মুরুব্বীরা ময়দানে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে আজ সকাল থেকেই বয়ান করছেন। সকালে বয়ান করেছেন পাকিস্তানের মাওলানা হারুনুর রশিদ।

দ্বীনের দাওয়াতে আসা তাবলীগ মুসল্লিরা ইজতেমা ময়দান থেকে নিজেদেরকে ঈমানআমলের সাথে চলার জন্য তৈরি করে নিবেন এবং ভবিষ্যতে দেশবিদেশে মহান আল্লাহ তাআলার বাণী পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন, মুসুল্লীরা ।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও মুসল্লিদের সুযোগ সুবিধা এবং নিরাপত্তামূলক সকল ব্যবস্থাপনায় প্রথম পর্বের ন্যায় রয়েছে। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে শুরু করেছেন। ইজতেমা ময়দান জুড়ে পোশাকে এবং সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করবেন এবং ময়দানে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে পুরো ইজতেমা এলাকা নজরদারি করা হচ্ছে।

আরও পড়ুন: ইজতেমার মাঠ বুঝে নিল সাদপন্থীরা

সকা‌লে ধর্মমন্ত্রী ফরিদুর রহমান খান ইজতেমা বিদেশি মেহমানদের সাথে সাক্ষাত করেছেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাব বলেন আগামী বছ‌রের বিশ্ব ইজতেমা দুই পক্ষের সাথে আলোচনা করে ঐক্যবদ্ধভাবে বিশ্ব ইজতেমা করানোর জন্য চেষ্টা চল‌ছে ।

বিশ্ব ইজতেমা ময়দানে এরই মধ্যে মাওলানা সাদ সাহেবের তিন ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ, মাওলানা সাঈদ বিন সাদ এবং মাওলানা ইলিয়াস বিন সাদ ময়দানে উপস্থিত হয়েছেন। আগামীকাল থেকে তারা ধারাবাহিকভাবে বয়ান করবেন এবং ১১ ই ফেব্রুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

 

 

 

আল / দীপ্ত সংবাদ

 

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More