শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

গাজায় হামলার প্রতিবাদে আরেক মার্কিন কর্মকর্তার পদত্যাগ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

গাজায় চলমান ইসরাইলি হামলায় যুক্তরাষ্টের সমর্থন জানানোর প্রতিবাদে মরিয়ম হাসনাইন নামে দেশটির এক কর্মকর্তা পদত্যাগ করেছেন। বাইডেনের গাজা নীতির প্রতিবাদে স্থানীয় সময় মঙ্গলবার (২ জুলাই) তিনি পদত্যাগ করেন।

বুধবার (৩ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

মরিয়ম হাসনাইন মার্কিন স্বরাষ্ট্র বিভাগের বিশেষ সহকারী হিসেবে কর্মরত ছিলেন। পদত্যাগের সময় তিনি বাইডেনের পররাষ্ট্র নীতির কঠোর সমালোচনা করে একে ‘গণহত্যায় সক্ষম’ এবং ‘আরব ও মুসলিমদের জন্য অমানবিক’ বলে উল্লেখ করেন।

গত বছরের অক্টোবর মাস থেকে ইসরাইলি সেনাবাহিনী ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় হামলা চালিয়ে আসছে, এবং এই সংঘাতে যুক্তরাষ্ট্র সরাসরি ইসরাইলের পক্ষে অবস্থান নিয়েছে। বাইডেন প্রশাসনের এই সমর্থনের কারণে ইতোমধ্যেই বেশ কয়েকজন মার্কিন কর্মকর্তা পদত্যাগ করেছেন। সর্বশেষ পদত্যাগ করলেন মরিয়ম হাসনাইন।

এর আগে, জুন মাসের শেষের দিকে মার্কিন পররাষ্ট্র দফতরের শীর্ষ কর্মকর্তা অ্যান্ড্রু মিলার এবং মে মাসে স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তা স্টেসি গিলবার্ট বাইডেনের ইসরাইল নীতির প্রতিবাদে পদত্যাগ করেন। একই মাসে লিলি গ্রিনবার্গ কল নামে এক কর্মকর্তা পদত্যাগ করেন। এর আগেও আরও বেশ কয়েকজন কর্মকর্তা চলমান গাজা যুদ্ধের প্রতিবাদে পদত্যাগ করেছেন।

 

এমবি/এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.