বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কুষ্টিয়ায় শুরু তিন দিনের লালন স্মরণোৎসব

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

কুষ্টিয়ার ছেঁউড়িয়া আজ শুরু হয়েছে তিন দিনের লালন স্মরণোৎসব। সেখানে জড়ো হচ্ছেন দেশবিদেশের সাধু, ভক্তঅনুরাগী ও গবেষকরা। লালনের তিরোধান দিবস উপলক্ষ্যে আখড়াবাড়িতে চলছে সাধুসঙ্গ।

পয়লা কার্ত্তিক মরমী সাধক, বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩৪তম তিরোধান দিবস। এ উপলক্ষ্যে কুষ্টিয়ার ছেঁউড়িয়া লালন আঁখড়াবাড়িতে জড়ো হচ্ছেন ভক্ত অনুরাগীরা।

আত্মার টানে দেশবিদেশ থেকে ছুটে আসছেন লালন ভক্তরা। মাজার প্রাঙ্গনে জড়ো হয়ে অংশ নিচ্ছেন সাধুসঙ্গে। এরইমধ্যে জমে উঠেছে আঁখড়াবাড়ি।

লালনের মানবতাবাদ ও অসাম্প্রদায়িকতা প্রেরণা জুগিয়েছে বিশ্ব পরিমন্ডলে। তাই প্রতিবারের মতো এবারও তিরোধান দিবস উপলক্ষ্যে বিদেশী গবেষক ও দর্শনার্থীরা আসছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগীতা ও লালন একাডেমীর আয়োজনে এই উৎসবের নিরাপত্তায় সব ব্যবস্থা নিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত কালী নদীর পাড়ে উনমুক্ত মঞ্চে লালনের জীবন দর্শন নিয়ে থাকছে আলোচনা ও সংঙ্গীতের অনুষ্ঠান।

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.