রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক পেল উইন্ডি এপারেলস

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

তৈরি পোশাক রপ্তানির মাধ্যমে ২০২১২০২২ অর্থবছরে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় উইন্ডি এপারেলস লিমিটেড জাতীয় রপ্তানি ট্রফি স্বর্ণপদক পেয়েছে।

সোমবার (১৪ জুলাই) ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক গ্রহণ করেন উইন্ডি এপারেলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান সিআইপি।

উইন্ডি এপারেলস উইন্ডি গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান। ১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকে উইন্ডি এপারেলস সফলতার সাথে তৈরি পোশাক রপ্তানি করে আসছে। এ দীর্ঘ সময় ধরে প্রতিষ্ঠানটি বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে; পাশাপাশি উইন্ডি গ্রুপ বিপুল কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে উইন্ডি গ্রুপে প্রায় ১৫ হাজার লোক কর্মরত রয়েছে।

স্বর্ণ পদক নেয়ার পর উইন্ডি এপারেলসের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান প্রতিক্রিয়ায় জানান, এ পুরস্কার আমাদের অনুপ্রাণিত করেছে, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে আরও অধিকতর ভূমিকা রাখতে আমাদের দায়িত্ববোধকে বাড়িয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, বিশ্বে বাংলাদেশি তৈরি পোশাকের নতুন নতুন বাজার সৃষ্টির লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। ২০৩০ সালের মধ্যে ২৫ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ৫০০ মিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি বাজার তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

মেজবাহ উদ্দিন খান দেশের শিল্পবাণিজ্যের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। রপ্তানিতে খাতে অবদানের জন্য তিনি বহুবার সিআইপি নির্বাচিত হন। তিনি অতি সম্প্রতি অনুষ্ঠিত বিজিএমইএর নির্বাচনে বিপুল ভোটে পরিচালক নির্বাচিত হন।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More