রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

তিন দিনের মধ্যে ভারত থেকে পেঁয়াজ আসবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ায় বাংলাদেশে এর কোন প্রভাব পরবে না বলে মন্তব্য করেছেন বানিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ভারতে যে পেঁয়াজ কেনা হয়েছে সেগুলো তিনদিনের মধ্যে রেলযোগে বাংলাদেশে এসে পৌছাবে।

শনিবার (২৩ মার্চ) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের উদ্যোগে প্রতিমন্ত্রী এবং সকল এমপিদের সংবর্ধনা ও প্রেসক্লাবের কার্যকরি সদস্যদের পরিচিতি সভায় এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাজার তার আপন গতিতেই চলবে। ৫/১০ টাকা বাড়লে সেটা নিয়ে কিছু না করা হলেও কেউ যদি মজুদদারি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। স্বাভাবিক বাজারে বেচা কেনায় বাণিজ্য মন্ত্রনালয় কোন রকম পুলিশি তৎপরতা বা ম্যাজিষ্ট্রেটি তৎপরতা প্রয়োজন নেই। তিনি মনে করেন বাজারে যথেষ্ট পরিমান পণ্যের সরবরাহ আছে এবং দামও যৌক্তিক পর্যায়ে আছে। চালের মুল্য বৃদ্ধির বিষয়ে মন্ত্রী বলেন, চাল খাদ্য মন্ত্রনালয়ের বিষয়। একারণে আরেক মন্ত্রনালয়ের বিষয়ে কোন কিছু বলা ঠিক হবে বলে তিনি মনে করেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু আরও বলেন, ভারত থেকে পেঁয়াজ আজ কিংবা আগামীকাল ট্রেনে উঠবে। আগামী ৩ দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করবে। ভারত থেকে পেঁয়াজ আসা নিয়ে কোন রকম সমম্যা আছে বলে আমার জানা নেই। ভারত পেঁয়াজ রপ্তানী বন্ধ করেছে কি না তা আমার জানা নেই। বাজার তার আপন গতিতে চলবে। বাজার আমাদের মনিটরিংএর মধ্যে থাকবে। কোন রকম যদি কেউ মজুদদারী করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। স্বাভাবিক বাজারে কোন রকম আমরা পুলিশি ও ম্যাজিস্ট্রেট তৎপরতার প্রয়োজন নেই। আমরা মনে করি বাজারে যথেষ্ট পরিমানে সরবরাহ রয়েছে। দামও যৌক্তিক পর্যায়ে রয়েছে।

অনুষ্ঠানে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড.আব্দুর রাজ্জাক এমপি,সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

সুমন / আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More