শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঈদের ছুটি শেষে ব্যাংক লেনদেনের সময়সূচি

দীপ্ত নিউজ ডেস্ক
প্রকাশ: সর্বশেষ সম্পাদনা: 3 minutes read

ঈদের ছুটি শেষে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খুলছে। সোমবার (২৪ এপ্রিল) এদিন থেকে সব তফসিলি ব্যাংকের অফিস সময়সূচি ঈদ শেষে রমজানের আগের মতোই চলবে। অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

রমজান মাসে রোজা রাখার সুবিধার্থে প্রতিবারের মতো এবারও ব্যাংকিং কার্যক্রম ও ব্যাংক খোলা রাখার সময়সূচি পরিবর্তন করা হয়েছিল। পুরো রমজান মাসে ব্যাংকিং লেনদেন প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত হয়েছে এবং অফিস কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলেছে।

রমজান মাস শেষে শনিবার (২২ এপ্রিল) মুসলিশ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালন করে দেশবাসী। ঈদ উপলক্ষে গত ১৯ এপ্রিল থেকে রোববার (২৩ এপ্রিল) পর্যন্ত টানা ৫দিন ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তারা।

এ লম্বা ছুটি শেষে আগের সময়সূচিতে ফিরছে অফিস কার্যক্রম ও ব্যাংকিং লেনদেন। অর্থাৎ, অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

সম্প্রতি এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক জানিয়েছিলেন, ঈদের পরে ব্যাংকে লেনদেন নিয়ে সবার মধ্যে এক ধরনের বিভ্রান্তি দেখা দিয়েছে। এর জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ঈদের পরের ব্যাংকিং লেনদেনের বিষয়ে একটি স্পষ্ট বার্তা দেয়া হচ্ছে। ঈদের পরের ব্যাংকিং কার্যক্রম হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত আর অফিস সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

যূথী/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More